আপাত অবসরে আসাদ

আপাত অবসরে আসাদ

বিনোদন ডেস্কঃ
করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার কিছুদিন আগে থেকেই অভিনয়ে অনুপস্থিত প্রখ্যাত অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদ। এ সময়টায় তিনি অবকাশযাপনে আমেরিকাও ঘুরে এসেছেন। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার শঙ্কা থাকায় অনেক কাজের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কবে নাগাদ অভিনয়ে ফিরবেন সেটিও নির্ধারণ করেননি এ অভিনেতা।

রাজধানীর নিজ বাসাতে টিভি দেখে এবং বিভিন্ন ধরনের বই পড়েই সময় কাটান আসাদ। মাঝে মধ্যে জরুরি প্রয়োজনে বাইরে গেলেও অভিনয়সংক্রান্ত কোনো কার্যক্রমে যাচ্ছেন না তিনি। এ প্রসঙ্গে আসাদ বলেন, ‘আমার বয়স বেড়েছে। শারীরিক কিছু সমস্যাও আছে। করোনায় যদি আক্রান্ত হই তাহলে জীবনটা ঝুঁকির মধ্যে পড়ে যাবে। তাই সতর্কতার জন্যই কাজ বন্ধ করেছি।

তাছাড়া সারা জীবন তো অভিনয় করেই কাটালাম। এখন এক ধরনের অবসরে আছি। কাজ থেকে মাঝে মধ্যে বিরতি নিতে হয়। সেই সময়টিও চলছে আমার। করোনা আসার পর এক নতুন ধরনের জীবনযাপন দেখছি।

সবকিছুই বদলে গেছে। এমন কঠিন এক সময় যে দেখতে হবে তা আগে কল্পনাতেও আসেনি। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার অভিনয়ে ফিরব।’ করোনাকালের আগে দীপঙ্কর দীপনের পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ নামের একটি ছবিতে অভিনয় করেছিলেন। পুরো ছবির শুটিংয়ের কাজ শেষ হলেও এখনো ডাবিং বাকি আছে।