‘বিদ্রোহী’ হয়ে বহিষ্কৃত রাবেল-পাপলু

‘বিদ্রোহী’ হয়ে বহিষ্কৃত রাবেল-পাপলু

নিজস্ব প্রতিবেদকঃ
দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) সকালে জরুরী বৈঠকে আওয়ামী লীগের বর্ধিত সভায় ও সুপারিশের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেন সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বহিস্কারকৃতরা হলেন, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল ও উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু। বিষয়টি নিশ্চিত করেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দির খান।

গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী যাচাই বাছাইয়ে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী ৬ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়।  মনোনয়ন প্রত্যাশী ৬ জন হলেন গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি,  পৌর কাউন্সিলর রুহিন আহমদ খান, পৌর আওয়ামী লীগ নেতা মাজেদ শরীফ চৌধুরী।

এদের মধ্য থেকে যাচাই-বাছাই করে কেন্দ্রীয় আওয়ামীলীগ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদকে দল নৌকা প্রতীক দেয়।

বাকি ৫ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে ৩ জন নির্বাচন থেকে সরে দাঁড়ালেও পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু নির্বাচন থেকে সরে দাঁড়াননি।

উল্লেখ্য, গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।