শাবিপ্রবিতে নারী দিবস পালন

শাবিপ্রবিতে নারী দিবস পালন

বাংলাভাষী ডেস্ক::

নারীর সু-স্বাস্থ্য ও জাগরণ স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) নারী দিবস উদযাপন করা হয়েছে।

স্কুল অব সোশ্যাল সায়েন্সেস অনুষদের উদ্যোগে এ দিবস পালন করা হয়।

মঙ্গলবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ডি থেকে এ উপলক্ষে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে লাইব্রেরি ভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক জোবাইদা গুলশান আরা সঞ্চালনায় বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান, পলিটিকাল স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক ড. জহুরুল হক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায় সহকারী অধ্যাপক রোকেয়া বেগমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা।

সমাবেশে বক্তারা বলেন, নারীদের প্রতি সমান অধিকার নিশ্চিত করতে হবে। নারীদের প্রতি বৈষম্য দূর করতে হবে।

'আমরা নারী আমরাই পারি' স্লোগানকে সামনে রেখে আমরা এগিয়ে যেতে যাই। শুধু নারী হিসাবে নয় সহকর্মী হিসাবে থাকার অধিকার চাই। সকল কর্মস্থলে নারী ও পুরুষ সবাই সবার সহযোগী।

সকল কাজেই নারী ও পুরুষের আবদান আছে। এছাড়াও পরিবারে নারীদের অবদান আমাদের স্বীকার করতে হবে। নারী হিসাবে মায়ের অবদান সবচেয়ে বেশি। মুখের কথা আর র‍্যালি করলে হবেনা বাস্তবে নারীদের যথাযথ সম্মান করতে হবে।